মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
রাজশাহী সিটি কর্পোরেশন
রাজশাহী সিটি কর্পোরেশন
  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

সিটিজেন চার্টারঃ

 

রাজশাহী সিটি কর্পোরেশন

নগর ভবন, গ্রেটার রোড

রাজশাহী

 

নাগরিক সনদ

CITIZEN’S CHARTER

অক্টোবর, ২০০৭

সূচীঃ

 ভূমিকা

 নাগরিক সনদের উদ্দেশ্য

 রাজশাহী সিটি কর্পোরেশনের দর্শন (ারংরড়হ)

 নাগরিক সনদে সেবা সরবরাহের কার্যক্রম 

 পরিস্কার-পরিচ্ছন্ন ও আবর্জনা ব্যবস্থাপনার কার্যক্রম

  সুপেয় ও বিশোধিত পানি সরবরাহ

  সড়ক আলোকায়ন

 জন্ম-মৃত্যু নিবন্ধীকরণ এবং প্রিমিসেস্ লাইসেন্স প্রদান 

 রাজস্ব বিভাগের কার্যক্রম 

 

 

 

 

 

 

 

 

রাজশাহী সিটি কর্পোরেশন

 

নাগরিক সনদ (Citizen’s Charter)

 

ভূমিকাঃ

রাজশাহী সিটি কর্পোরেশনের সেবা কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহির ব্যবস্থা নিশ্চিতের পাশাপাশি মহানগরবাসীর কল্যাণকর জীবনযাত্রা নিশ্চিত করার উদ্দেশ্যে রাজশাহী সিটি কর্পোরেশন নাগরিক সনদ (ঈরঃরুবহহং ঈযধৎঃবৎ) প্রণয়ন করেছে। রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমানের প্রাতিষ্ঠানিক সামর্থ্য ও স্বক্ষমতা বিবেচনা করে নাগরিক সনদে সেবা সরবরাহের বিষয়বস্ত্ত বিন্যস্ত করা হয়েছে। ভবিষ্যতে রাজশাহী সিটি কর্পোরেশন প্রয়োজনীয় প্রাতিষ্ঠানিক প্রস্ত্ততি গ্রহণ করে নাগরিক সনদে সেবা সরবরাহের নাগরিক-বান্ধব তালিকা আরো সম্প্রসারিত করবে।

 

নাগরিক সনদের উদ্দেশ্যঃ

নাগরিক সনদের মৌলিক উদ্দেশ্য হলো এই যে, 

 দৈনন্দিন জীবনযাপনে প্রয়োজনীয় রাজশাহী সিটি কর্পোরেশনের সেবা সরবরাহের বিষয়ে নগরবাসীকে স্বচ্ছ ধারণা দেওয়া ;

 নাগরিক জীবনযাত্রার মানোন্নয়নে রাজশাহী সিটি কর্পোরেশন হতে প্রাপ্তব্য সেবা, সেবা প্রাপ্তিতে নগরবাসীর কর্মতৎপরতা, সেবা প্রাপ্তির নির্দিষ্ট সময়সীমা ইত্যাদি বিষয়ে নগরবাসীর সচেতনতা বৃদ্ধি করা ;

 সেবা সরবরাহের পরস্পর নির্ভরশীল নাগরিক সমাজ প্রতিষ্ঠা করা ;

 এবং

 নগরীর সেবা সরবরাহ ব্যবস্থাপনার স্থায়ী ও টেকসই সহজসাধ্য পরিকাঠামো সৃষ্টি করা।

 

রাজশাহী সিটি কর্পোরেশনের দর্শন (vision)ঃ

রাজশাহী সিটি কর্পোরেশনের মৌলিক লক্ষ্য হলো রাজশাহী মহানগরীকে সত্যিকার অর্থে একটি ‘স্বাস্থ্যকর নগরী’ হিসেবে গড়ে তোলাμ যেখানে নিরাপদ, সুস্থ্য ও নির্মল সামাজিক ও মানসিক পরিবেশ বজায় থাকার পাশাপাশি পরিচ্ছন্ন ও উচ্চমান সম্পন্ন দূষণমুক্ত টেকসই ভৌত পরিবেশ ও পরিবেশগত স্বাস্থ্যব্যবস্থা নিশ্চিত থাকবে।

নাগরিক সনদে সেবা সরবরাহের কার্যক্রমঃ

কঞ্জারভ্যান্সী বিভাগ

পরিস্কার-পরিচ্ছন্ন এবং আবর্জনা ব্যবস্থাপনার কার্যক্রম

প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তার তত্ত্বাবধানে ১ জন মনিটরিং কর্মকর্তা, ৯০ জন সুপারভাইজার ও ১০৯৬ জন শ্রমিকের মাধ্যমে মহানগরীর পরিস্কার-পরিচ্ছন্ন এবং আবর্জনা অপসারণ কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। রাজশাহী মহানগরীতে দৈনিক প্রায় ২৫০ মেট্রিক টন আবর্জনা উৎপাদিত হয়ে থাকে। উৎপাদিত আবর্জনা বিভিন্ন ওয়ার্ড অধীন মহল্লায় রিক্সাভ্যানের মাধ্যমে বাড়ী-বাড়ী হতে সংগৃহীত হয়ে থাকে। রিক্সাভ্যান রাজশাহী সিটি কর্পোরেশনের ওয়ার্ড কার্যালয়ের তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। তবে অনেক মহল্লায় নগরবাসী কমিউনিটি সংগঠন গড়ে তুলেছেন এবং কমিউনিটি সংগঠনের স্বনির্ভর ব্যবস্থাপনায় গৃহস্থলীর আবর্জনা সরাসরি বাসগৃহ হতে সংগৃহীত হয়ে থাকে। আবর্জনা সংগ্রহে নাগরিক সমাজের এইরূপ অংশগ্রহণ সেবা সরবরাহের গুণগত মানোন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখছে। প্রাথমিকভাবে সংগৃহীত গৃহস্থলীর আবর্জনা মহানগরীর সর্বমোট ১৬টি সেকেন্ডারী স্থানে সংরক্ষিত করা হয়ে থাকে ; যা নির্ধারিত সময়ের মধ্যে ট্রাক ও টেইলের মাধ্যমে অপসারণ করে আবর্জনার আধারে পরিবহন করা হয়ে থাকে। হাট-বাজার ও অন্যান্য স্থানের আবর্জনাও একইভাবে সংগৃহীত ও অপসারিত হয়ে থাকে। আবর্জনা পরিবহন কাজে পরিকল্পিতভাবে রুট প্ল্যান অনুসরণ করা হয়ে থাকে। অদূর ভবিষ্যতে রাজশাহী সিটি কর্পোরেশন আবর্জনা অপসারণ কার্যক্রম বেসরকারী খাতের মাধ্যমে পরিচালনা করবে। প্রাথমিকভাবে ২/১ টি ওয়ার্ডে দিশারী কার্যক্রম হিসাবে এইরূপ কর্মকান্ড পরিচালিত হবে। কঞ্জারভ্যান্সী বিভাগ নর্দমার স্বাভাবিক ও নির্বিঘ্ন পানি প্রবাহ বজায় রাখার লক্ষ্যে নিয়মিতভাবে নর্দমাসমূহ পরিস্কার করে থাকে।

কঞ্জারভ্যান্সী বিভাগের কার্যক্রম

 সকাল ৫:০০ ঘটিকা হতে সকাল ১০:০০ ঘটিকা পর্যন্ত প্রতিদিন সড়ক ঝাড়ু দেওয়া। গুরুত্বপূর্ণ সড়কসমূহ দৈনিক ২ বার ঝাড়ু দেওয়া হয়।

 প্রতিদিন সকাল ৫:০০ ঘটিকা হতে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত আবর্জনার প্রাথমিক সংগ্রহ এবং সেকেন্ডারী স্থান হতে সংগৃহীত আবর্জনা আবর্জনার আধারে পরিবহন করা। এছাড়া জনগুরুত্বপূর্ণ এলাকায় বিকালের সিফ্টেও আবর্জনা অপসারণ করা হয়।

 প্রতিদিন নর্দমা পরিস্কার রাখা।

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশা

 দৈনিক উৎপাদিত আবর্জনা সময় মতো রিক্সাভ্যান চালকের নিকট হস্তান্তর কিংবা নিকটস্থ পূর্বনির্দিষ্ট স্থানে ফেলা।

 নর্দমার নির্বিঘ্ন প্রবাহ নিশ্চিতের লক্ষ্যে নর্দমাসমূহ প্রতিবন্ধকতামুক্ত রাখা।

 জনচলাচলের সড়ক, ফুটপাথসহ সর্বসাধারণের ব্যবহারের জায়গা অবৈধ দখলমুক্ত রাখা।

সেবা সরবরাহের সময়সীমা

 রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ গ্রহণের ৪/৫ ঘন্টার মধ্যে আবর্জনা অপসারণ।

যোগাযোগ

 প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ 

 পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং)

পুরাতন নগর ভবন, টেলিফোন # ৭৭২৫৯৯

এবং

জরুরী সেবার অভিযোগ কেন্দ্র

নগর ভবন, লেভেল-১,  টেলিফোন # ৭৭৫৮০০

 চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ          প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা, নগর ভবন, কক্ষ # ২০৬, লেভেল-২, টেলিফোন # ৭৭২৬৯৭

 

প্রকৌশল বিভাগ (পানি সরবরাহ শাখা)

সুপেয় ও বিশোধিত পানি সরবরাহ

রাজশাহী সিটি কর্পোরেশন মহানগরী এলাকায় ৪৬টি উৎপাদক নলকূপ, ৪টি পানি শোধানাগার ও ৫০০ কিলোমিটার পাইপ লাইনের মাধ্যমে ৭৩% নগরবাসীর দৈনিক পানির চাহিদা পূরণ করে থাকে। অবশিষ্ট ২৭% পানির চাহিদা ৬৫০০টি হস্তচালিত নলকূপের মাধ্যমে পূরণ হয়ে থাকে। প্রকৌশল বিভাগাধীন পানি সরবরাহ শাখার সহকারী প্রকৌশলী’র তত্ত্বাবধানে ১৯৬ জন জনবলের মাধ্যমে সার্বিক পানি সরবরাহ ব্যবস্থাপনা পরিচালিত হয়ে থাকে। সরবরাহকৃত পানির গুণগতমান নিয়মিত পরীক্ষা করা হয়ে থাকে। ল্যাবরেটরী পরীক্ষা কাজে রাজশাহী সিটি কর্পোরেশনের নিজস্ব ল্যাবরেটরী ছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ল্যাবরেটরীর সহযোগিতা গ্রহণ করা হয়ে থাকে। নিকট ভবিষ্যতে পানি সরবরাহ ব্যবস্থাপনার কার্যক্রম আরো সম্প্রসারিত হবে এবং এই ব্যবস্থাপনায় ভূউপরিস্থ পানি অর্থাৎ পদ্মা নদীর পরিশোধিত পানি সরবরাহ যুক্ত হবে।

পানি সরবরাহ শাখার কার্যক্রম

 দৈনিক ১২ ঘন্টা উৎপাদক নলকূপসমূহ এবং পানি শোধনাগারসমূহ পরিচালনার মাধ্যমে মহানগরী এলাকায় পানি সরবরাহ ব্যবস্থা সুষ্ঠুভাবে বজায় রাখা।

 পানি সরবরাহের সংযোগ দেওয়া।

 পাইপ লাইন ও হস্তচালিত নলকূপের মাধ্যমে পানি সরবরাহের সকল মাধ্যম নিয়মিত সচল রাখা।

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশা

 পানির অপচয় রোধ করা এবং বিশোধিত পানি সরবরাহে সহযোগিতা করা।

 অবৈধ সংযোগ নেয়া থেকে বিরত থাকা।

 প্রতিটি গৃহ সংযোগ উন্নত ও স্বাস্থ্যসম্মতভাবে গ্রহণ করা।

 প্রতিটি গৃহে কিংবা হোল্ডিং-এ ভূগর্ভস্থ পানির আধার নির্মাণ করা।

সেবা সরবরাহের সময়সীমা

 গৃহ সংযোগের যথাযথ আবেদন দাখিলের ৫ দিনের মধ্যে সংযোগ প্রদান।

 রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ প্রাপ্তির ১ দিনের মধ্যে লিকেজ মেরামত।

 রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ প্রাপ্তির ১/২ দিনের মধ্যে সর্বসাধারণের ব্যবহার্য হস্তচালিত নলকূপ মেরামত।

 উৎপাদক নলকূপে যান্ত্রিক ত্রুটি পরিলক্ষিত হলে ৩ দিনের মধ্যে মেরামত।

যোগাযোগ

 প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ 

সহকারী প্রকৌশলী (পানি), নগর ভবন, কক্ষ # ৪০৮, লেভেল-৪, টেলিফোন # ৭৭৬৩৭৪

 চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ 

প্রধান প্রকৌশলী, নগর ভবন, কক্ষ # ২১৪, 

লেভেল-২, টেলিফোন # ৭৭৫৪৩৫

 

প্রকৌশল বিভাগ (বিদ্যুৎ শাখা)

সড়ক আলোকায়ন

প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে ১ জন সহকারী প্রকৌশলীর তদারকিতে সর্বমোট ১০০ জন জনবলের মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের বিদ্যুৎ শাখার কার্যক্রম বাস্তবায়িত হয়ে থাকে। বিদ্যুৎ শাখার আওতায় প্রায় ১২০০০ সড়ক বাতি এবং ১৬ টি গুরুত্বপূর্ণ ক্রসিং-এ স্বয়ংক্রিয় ট্রাফিক সিগ্ন্যাল পরিচালিত হয়ে থাকে। ১৫০ টি মেইন সুইচের আওতায় সড়ক আলোকায়ন পরিচালিত হয়ে থাকে ; যার মধ্যে ৫১ টি মেইন সুইচ স্বয়ংক্রিয়। 

বিদ্যুৎ শাখার কার্যক্রম

 সন্ধ্যা হতে ভোর পর্যন্ত প্রতিদিন সড়ক বাতি জ্বালানো।

 ২৪ ঘন্টা স্বয়ংক্রিয় ট্রাফিক সিগ্ন্যাল পরিচালনা।

 উৎপাদক নলকূপ ও পানি শোধানাগার পরিচালনায় বৈদ্যুতিক কাজের সহায়তা প্রদান।

 নগর ভবন সহ সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থাপনার বৈদ্যুতিক কাজ পরিচালনা।

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশা

 অবৈধ বিদ্যুৎ সংযোগ না নেয়া।

 ট্রাফিক সিগ্ন্যাল যথাযথভাবে মেনে চলা।

সেবা সরবরাহের সময়সীমা

 রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে সড়ক বাতি জ্বালানো।

 রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ প্রাপ্তির ৪/৫ ঘন্টার মধ্যে ট্রাফিক সিগ্ন্যাল সচল করা।

যোগাযোগ

 প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ 

সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), নগর ভবন, কক্ষ # ৪০৫, লেভেল-৪, টেলিফোন # ৭৭২২১৫

 চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ প্রধান প্রকৌশলী, নগর ভবন, কক্ষ # ২১৪, লেভেল-২  টেলিফোন # ৭৭৫৪৩৫

নগর স্বাস্থ্য বিভাগ

জন্ম-মৃত্যু নিবন্ধীকরণ এবং প্রিমিসেস্ লাইসেন্স প্রদান

প্রধান স্বাস্থ্য কর্মকর্তার তত্ত্বাবধানে ১ জন স্বাস্থ্য কর্মকর্তা ও ১৬০ জন স্বাস্থ্যকর্মীসহ সর্বমোট ২১৮ জন জনবলের মাধ্যমে নগর স্বাস্থ্য বিভাগের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। নগর স্বাস্থ্য বিভাগের আওতায় সম্পূর্ণ কম্পিটারাইজড্ পদ্ধতিতে জন্ম-মৃত্যু নিবন্ধীকরণ কর্মকান্ড বাস্তবায়িত হয়ে থাকে। উলেলখ্য, ১৯৯৭ সালে শিশু অধিকার সপ্তাহ পালনকালে রাজশাহী সিটি কর্পোরেশন এক সপ্তাহে মহানগরীর ৩৮২০২ টি শিশুর জন্ম নিবন্ধন সম্পন্নের মাধ্যমে জন্ম নিবন্ধন কার্যক্রমের সূচনা করে। বর্তমানে রাজশাহী সিটি কর্পোরেশনে শিশু জন্ম নিবন্ধনের হার ১০০%। জন্ম নিবন্ধন কার্যক্রমে রাজশাহী সিটি কর্পোরেশন আমাদের দেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের মধ্যে অনুকরণীয় সাফল্য অর্জন করেছে। জন্ম নিবন্ধন কার্যক্রম সহজসাধ্য করার উদ্দেশ্যে এই কার্যক্রমকে ওয়ার্ড পর্যায়ে ইতিমধ্যে বিকেন্দ্রীকরণ করা হয়েছে।

নগর স্বাস্থ্য বিভাগ প্রিমিসেস্ লাইসেন্স প্রদান করে থাকে। নগর ভবনে স্থাপিত ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সম্পূর্ণ কম্পিউটারাইজড্ পদ্ধতিতে প্রিমিসেস্ লাইসেন্স প্রদানের ব্যবস্থা চালু রয়েছে। প্রিমিসেস্ লাইসেন্স প্রদানের কম্পিউটারাইজড্ নেটওয়ার্কে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ১ জন স্বাস্থ্য কর্মকর্তা এবং ৩ জন জনবল সংশিলষ্ট রয়েছেন।

নগর স্বাস্থ্য বিভাগের কার্যক্রম

 জন্ম-মৃত্যু নিবন্ধীকরণ

 প্রিমিসেস্ লাইসেন্স প্রদান

 সিটি হাসপাতাল পরিচালনা

 নগর স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার মৌলিক সেবা সরবরাহ

 স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে উন্নত স্বাস্থ্য পরিচর্যার জনসচেতনতা বৃদ্ধি।

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশা

 জন্ম-মৃত্যু নিবন্ধীকরণের নির্ভরযোগ্য তথ্য সরবরাহের মাধ্যমে সক্রিয় সহযোগিতা করা।

 সকল প্রযোজ্য ক্ষেত্রে প্রিমিসেস্ লাইসেন্স সংগ্রহ করা এবং নিয়মিত হালনাগাদ নবায়ন রাখা।

সেবা সরবরাহের সময়সীমা

 ওয়ার্ড কার্যালয়ে জন্ম-মৃত্যু নিবন্ধীকরণের আবেদন দাখিলের ৭ দিনের মধ্যে সনদ সরবরাহ।

 ওয়ান স্টপ সার্ভিসে প্রিমিসেস্ লাইসেন্সের আবেদন দাখিলের ৫ দিনের মধ্যে লাইসেন্স সরবরাহ।

যোগাযোগ

 প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ 

স্বাস্থ্য কর্মকর্তা,নগর ভবন, কক্ষ ১০৩, লেভেল-১,  টেলিফোন # ৮১২০৩৯ 

 চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ 

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা,নগর ভবন, কক্ষ # ২১৩, লেভেল-২, টেলিফোন # ৭৭৬৩০২

রাজস্ব বিভাগ

রাজশাহী সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগ একটি গুরুত্বপূর্ণ বিভাগ। প্রধান রাজস্ব কর্মকর্তা’র তত্ত্বাবধানে ১ জন রাজস্ব কর্মকর্তা, ১ জন প্রধান কর নির্ধারক সহ সর্বমোট ১৫০ জন জনবলের মাধ্যমে রাজস্ব বিভাগের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। রাজস্ব বিভাগের আওতায় মোট চারটি শাখা রয়েছে।

১। কর আদায় শাখা

২। কর ধার্য শাখা

৩। লাইসেন্স শাখা

 ক) বাণিজ্য উপ-শাখা

 খ) উপ-যানবাহন শাখা

৪। বাজার শাখা

কর আদায় শাখার কার্যক্রম

 আদায়কারীগণ কর দাতার বাড়ী বাড়ী গমন এবং হোল্ডিং ট্যাক্স ও মাসিক পানি চার্জ আদায়।

 আদায়কারী ও আদায়কারীর সহকারীগণ কর্তৃক হোল্ডিং কর ও মাসিক পানি চার্জের বিল লিখন ও ট্যাক্স দাতাদের বাড়ী বাড়ী বিল পৌঁছে দেয়া।

 কর দাতাদের সুবিধার্থে কর আদায় শাখার অফিস কক্ষে দুই জন সহকারীর মাধ্যমে ট্যাক্স ও পানি চার্জ আদায় ও রশিদ প্রদান।

 শুনানী গ্রহণ দলিল পত্র যাচাই ও নির্ধারিত খারিজ ফি গ্রহণ সাপেক্ষে হোল্ডিং মালিকের নাম খারিজ করা।

কর ধার্য শাখার কার্যক্রম

 ট্যাক্সেশন বিধি মোতাবেক প্রতি ৫ বছর পর পর পঞ্চবার্ষিক এ্যাসেসমেন্ট করা।

 কোয়াটারলি এ্যাসেসমেন্ট করা।

 এ্যাসেসমেন্ট রিভিউ কার্যক্রম পরিচালনা করা।

লাইসেন্সঃ বাণিজ্য উপ-শাখা 

 দুইটি পদ্ধতিতে বাণিজ্য উপ-শাখার ট্রেড লাইসেন্স প্রদান করা হয়।

 (১) ১-২৫ নং ওয়ার্ড পর্যন্ত হাতে লিখিত ট্রেড লাইসেন্স প্রদান করা হয়।

 (২) ২৬-৩০নং ওয়ার্ডের লাইসেন্স কম্পিউটারের মাধ্যমে প্রদান করা হয়। ব্যবসা লাইসেন্স প্রদানের কম্পিউটারাইজড্ নেটওয়ার্কে প্রধান রাজস্ব কর্মকর্তা, ১ জন রাজস্ব কর্মকর্তা এবং ৩ জন জনবল সংশিলষ্ট রয়েছেন।

বাজার শাখা

 সিটি কর্পোরেশনের নিজস্ব দোকান মালিকদের নিকট হতে মাসিক ভাড়া আদায় করা।

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশা

 কর নির্ধারণ শুমারীতে কার্যকর অংশগ্রহণ, যুক্তসংযত কর প্রাক্কলন এবং নিয়মিত পৌরকর ও পানি চার্জ পরিশোধ করণ।

 সকল ক্ষেত্রে ব্যবসা লাইসেন্স সংগ্রহ করা এবং নিয়মিত হাল নাগাদ নবায়ন করা।

সেবা সরবরাহের সময়সীমা

 ওয়ান স্টপ সার্ভিসে ব্যবসা লাইসেন্সের আবেদন দাখিলের ৭ দিনের মধ্যে লাইসেন্স সরবরাহ।

যোগাযোগ

 প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ 

রাজস্ব কর্মকর্তা, নগর ভবন, কক্ষ # ১০২, লেভেল-১, টেলিফোন # ৮১২২৪৬

চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ 

প্রধান রাজস্ব কর্মকর্তা, নগর ভবন, কক্ষ # ২০৮, লেভেল-২, টেলিফোন # ৭৭৪৭৪০

ছবি নাম মোবাইল
মোঃ আজাহার আলী ৭৭২৬৯৭

ছবি নাম মোবাইল
মোঃ আজাহার আলী ৭৭২৬৯৭

ছবি নাম মোবাইল

0

মোঃ আজাহার আলী

প্রধান নির্বাহী কর্মকর্তা

৭৭২৬৯৭

৭৭২১৪০

alimdazahar@yahoo.com